ব্যবস্থাপনা কমিটির সভায় নিয়োগ কমিটির সিদ্ধান্ত অনুমোদন ও কিছু পদে পনু-বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত

ব্যবস্থাপনা কমিটির জানুয়ারি ২০১৭ মাসের মাসিক সভা অদ্য ২৬ জানুয়ারি ২০১৭ খ্রি. বৃহস্পতিবার রাত ৮টায় জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট, কুমিল্লার প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভার আলোচিত-
১। পূর্ববর্তী সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন
২। নিয়োগ কমিটির সিদ্ধান্ত অনুমোদন ও জনবল নিয়োগ
৩। বার্ষিক শিক্ষা সফর ২০১৭
৪। বিবিধ

এমেড ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল মতিন খলিফা সভায় সভাপতিত্ব করেন। সভায় ১নং আলোচ্যসূচির আলোকে পূর্ববর্তী সভার কার্যবিবরণী পাঠকরে শোনান। অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল কার্যবিবরণী সঠিক ভাবে লিখিত হয়েছে বলে জানান এবং অনুমোদনের পক্ষে সমর্থন করেন। ডা নাজমুল হক কবির, অভিভাবক প্রতিনিধি ফাতেমা আহমেদ, শিক্ষক প্রতিনিধি মো. ওয়াচ করুনী, সদস্য মো. মাসুকুর রহমান রাসেল প্রস্তাবকে সমর্থন করলে সভাপতি অনুমোদিত বলে জানান।
২নং আলােচ্য সূচির আলোকে নিয়োগ কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল জানান নিয়োগ কমিটি ১৪.১১.২০১৬ খ্রি. দৈনিক কুমিল্লার কাগজ, দৈনিক রুপসী বাংলা, দৈনিক কুমিল্লার আলো পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। আবেদন করার শেষ সময় ২৪.১১.২০১৬ খ্রি. পর্যন্ত বিভিন্ন পদে সর্বমোট ১০৪জন প্রার্থী নিয়োগের আবেদন করেন। আবেদন বাছাই প্রক্রিয়ায় ভুল আবেদনের কারণে ২১জন প্রার্থীর আবেদন বাতিল হিসেবে গণ্য করেছে বাছাই উপ-কমিটি।
জনবল বাছাই উপ-কমিটির চেয়ারম্যান জনাব মো. আকতার হামিদ খানের নেতৃত্বে অন্যান্য সদস্যরা হলেন অধ্যাপক মো. নাসির উদ্দিন, অধ্যাপক আইরিন মোবারক, প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন, ডা. নজরুল ইসলাম, মো. ইছহাক ভুইয়া ও অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল। নিয়োগ কমিটির প্রশ্ন পত্রে ১০ জানুয়ারি ২০১৬ খ্রি. সকাল ১০টায় অনুষ্ঠিত ৫০ নম্বরের লিখিত পরীক্ষায় ৬৭ প্রার্থী অংশগ্রহন করেন। লিখিত পরীক্ষায় হল পরিদর্শক হিসেবে অধ্যাপক ফাতেমা আহমেদ ও প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন দায়িত্ব পালন করেন। ৫০ নম্বরের নিয়োগ পরীক্ষায় স্ব স্ব বিষয়ের একাডেমিক জ্ঞান বিষয়ে ২০ নম্বর, মুক্তিযুদ্ধ ভিত্তিক ইতিহাস ও সাধারণ জ্ঞান বিষয়ে ১০ নম্বর এবং পলিটেকনিক শিক্ষা ও প্রফেশনাল জ্ঞান-২০ নম্বর মোট ৫০ নম্বর। বিশেষজ্ঞ শিক্ষক দ্বারা সম্পূর্ণ নিরপেক্ষ ভাবে লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করা হয়েছে। নিয়োগ কমিটির সিদ্ধান্তের আলোকে টেকনিক্যাল ও ননটেকনিক্যাল বিষয়ের শিক্ষক পদের প্রার্থীদের উত্তীর্ণ মান ধরা হয়েছে ৩৫। শিক্ষক পদের লিখিত পরীক্ষায় ২৭জন প্রার্থী উত্তীর্ণ হয়। অফিস সহকারী, উচ্চমান অফিস সহকারী পদে উত্তীর্ণ মান ধরা হয়েছে ২০।
অফিস সহকারী ও উচ্চমান অফিস সহকারী পদের চূড়ান্ত পরীক্ষা এবং নিয়োগ প্রদান :
১৫ জানুয়ারি ২০১৭ খ্রি. সকাল ১০টায় অফিস সহকারী ও উচ্চমান অফিস সহকারী পদের প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় ১৩জন প্রার্থী অংশ গ্রহন করেন। যারমধ্যে ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ নম্বর ৭২ পেয়ে ১ম স্থান অর্জন করেন মোসা.স্বপ্না আক্তার। অফিসের কার্যক্রম পরিচালনায় স্বপ্না আক্তারকে ১৭ জানুয়ারি ২০১৭ খ্রি নিয়োগপত্র নিয়োগ পত্র প্রদান এবং যোগদানের অফিস আদেশ দেয়া হয়েছে। ১৭ জানুয়ারি ২০১৭ খ্রি. স্বপ্না আক্তার অফিস সহকারী পদে যোগদান করে দায়িত্ব পালন করছেন। অফিস সহকারী পদে দ্বিতীয়স্থানে থাকা ফাহমিদা আফরোজকে নিয়োগ পত্র প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। ৩০.০১.২০১৭ খ্রি. মধ্যে ফাহমিদা আফরোজ নিয়োগপত্র গ্রহন ও যোগদান করতে ব্যর্থ হলে পরবর্তী ৩য়স্থান অর্জনকারী উচ্চমান সহকারী মো. আশিকুর রহমান (প্রাপ্ত নম্বর ৬৫) এর পরিবর্তে ৪র্থস্থান অর্জনকারী জেসমিন আক্তারকে অফিস সহকারী পদে নিয়োগ প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

২১ জানুয়ারি ২০১৭ খ্রি. সকাল ১০টায় টেকনিক্যাল পদের শিক্ষকদের এবং বিকাল ১২.৩০টায় ননটেকনিক্যাল পদের শিক্ষকদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
ব্যবহারিক পরীক্ষায় শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের সাথে পরিচিতি পর্ব, স্ব স্ব বিষয়ে ৩মিনিট লেকচার প্রদান, প্রশ্নোত্তর বিষয়ে ২০ নম্বর এবং মৌখিক ৩০ নম্বরের পরীক্ষা বিকাল সাড়ে ৪টায় সম্পন্ন হয়েছে।
অধ্যাপক মো. নাসির উদ্দিন, অধ্যাপক আইরিন মোবারক, প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন, অধ্যাপক মো. ইছহাক ভুইয়া এবং অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল পরীক্ষকের দায়িত্ব পালন করেন এবং স্ব স্ব বিষয়ের নম্বর প্রদান করেন। চূড়ান্ত মূল্যায়ণ ফলাফল প্রস্তুত ও প্রকাশিত হয়েছে ২২.০১.২০১৭ খ্রি সকাল ১০টায়।

চূড়ান্ত মূল্যায়ণ পরীক্ষার ফলাফল নিন্মরুপ:
যে সকল বিষয়ে পুন: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে:
নিয়োগ কমিটির প্রত্যাশা মতো প্রার্থী না থাকায় সিনিয়র প্রশিক্ষক, উচ্চমান অফিস সহকারী এবং অফিস পিয়ন পদে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত প্রস্তাব প্রদান করেন প্রার্থী বাছাই উপ-কমিটি।

অনুমোদিত ফলাফল
অনুমোদিত ফলাফল

নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের যোগদান ও প্রশিক্ষণ সংক্রান্ত পরবর্তী পদক্ষেপ ও সময় সূচি সংক্রান্ত নিন্মোক্ত স্মারকে নোটিশ হুবহু তুলে ধরা হলো।

স্মারক নং: নিয়োগ-চূড়ান্তকরণ/২০১৬
তারিখ; ২৫.০১.২০১৭ খ্রি.

সম্মানিত শিক্ষক ও সহকর্মী বৃন্দ।
সালাম জানবেন। আপনাদের যোগদান জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটকে আরও সমৃদ্ধ করবে। আপনাদের মেধা,শ্রম, আন্তরিকতা, প্রতিষ্ঠান+দায়িত্ব ও কাজের প্রতি প্রতি শ্রদ্ধাশীলতা, কঠোর পরিশ্রমের মানসিকতা, উন্নত চিন্তা চেতনা এবং আচার ব্যবহার প্রয়োগের উপর নির্ভর করছে জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটের আগামীর উন্নয়ন, সুনাম, অর্থনৈতিক সমৃদ্ধতা।
শিক্ষকতা শুধুমাত্র চাকরি নয়। একটি সামজিক দায়িত্ব। উন্নত জাতি গঠনে ভুমিকা রাখার দায়িত্ব।

নিয়োগ পরীক্ষায় নির্বাচিত শিক্ষক ও স্টাফদের জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটের পক্ষ থেকে অভিনন্দন।

নব-নির্বাচিত সকল পদের শিক্ষক ও স্টাফদের একাডেমিক সকল সনদপত্রের মূল কপি জেনেটিক পলিটেকনিক অফিস ডেস্ক-এ জমা দিতে অনুরোধ করা যাচ্ছে। জমা দেয়ার সময় সূচি : ২৭-২৯ জানুয়ারি ২০১৬ খ্রি. নিয়োগপত্র সরবরাহ ও কাজে যোগদান ০৫/০২/২০১৬ খ্রি. থেকে।
সনদপত্র যাচাই বাছাই শেষে ওয়ার্কশপে অংশগ্রহনের চিঠি প্রদান করা হবে।
০৩.০২.২০১৬ খ্রি. ১দিনের ওয়ার্কশপ ও ট্রেনিং অনুষ্ঠিত হবে।
অপেক্ষমান প্রার্থীরাও ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবে। ট্রেনিং শেষে অপেক্ষমান তালিকা থেকে
নিয়োগ কার্যক্রম শুরু হবে।

মূল সনদপত্র মুখ বন্ধ খামে অধ্যক্ষ, জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট, কুমিল্লা বরাবর জমা দিবেন।
খামের বাম পাশে এবং উপরে সনদপত্রের বিবরণ লিখবেন।
নমুনা :
এসএসসি সনদপত্র ও নম্বরপত্র
এইচএসসি সনদপত্র ঐ
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ঐ
স্নাতক/ স্নাতক সম্মান ঐ
মাস্টার্স ঐ

সনদপত্র খাম জমা দিয়ে অফিস থেকে প্রাপ্তিস্বীকার পত্র
(কর্মকর্তার স্বাক্ষর ও প্রতিষ্ঠানের সীলযুক্ত) সংগ্রহ করবে।

অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল
পরিচালক
জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট ও
প্রতিষ্ঠাতা সদস্য

সিদ্ধান্ত ২: ২নং আলোচ্য সূচির আলোকে টেকনিক্যাল, ননটেকনিক্যাল বিষয়ের শিক্ষক ও অফিস সহকারী পদে ১ম স্থান অর্জনকারীদের নিয়োগ প্রত্র প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে মূল সনদপত্র যাচাই-বাছাইয়ের জন্য জমা, যোগদান ও ট্রেনিং বিষয়ে নোটিশ করা হয়েছে। যথা সময়ে নির্বাচিত প্রার্থী যোগদান করতে ব্যর্থ হলে পরবর্তী অপেক্ষমান প্রার্থী থেকে নিয়োগ পত্র প্রদান করতে নিয়োগ কমিটি মতামত প্রদান করেন। সর্বসম্মতিতে নিয়োগ কমিটির সকল সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। সভাপতি নিয়োগ কমিটির সকল সিদ্ধান্ত অনুমোদিত বলে জানান।

৩নং আলোচ্য সূচির আলোকে বার্ষিক শিক্ষা সফর ২০১৭ আগামী ৩ ফেব্রুয়ারি ২০১৭ খ্রি. শুক্রবার অথবা ৫ ফেব্রুয়ারি ২০১৭ খ্রি. রবিবার কুমিল্লার লালমাই ল্যাকলেন্ডে আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। তারিখ নির্দিষ্ট করণ নির্ভর করবে পিকনিক ভ্যানু ভাড়ার উপর। পিকনিক স্পটে নিয়োগ উত্তীর্ণ প্রার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হবে। পিকনিকের পরদিন ছুটি ঘোষনা করার সিদ্ধান্ত হয়েছে।
৩ ফেব্রুয়ারি বার্ষিক শিক্ষাসফর অনুষ্ঠিত হলে ৫ ফেব্রুয়ারী ক্লাশ ওপেনিং এবং ৫ফেব্রুয়ারী পকনিক হলে ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় ক্লাশ ওপেনিং অনুষ্ঠিত হবে।
বিবিধ আলোচনায় আর কোন আলোচ্য সূচি না থাকায় সভাপতি সভার সমাপ্তি ঘোষনা করেন।

আলহাজ্ব মো. আবদুল মতিন
সভাপতি
ব্যবস্থাপনা কমিটি ২০১৬-১৭
জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট
তারিখ: ২৬.০১.২০১৭ খ্রি.